BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / নাঙ্গলকোটে ছাত্রলীগের সম্মেলন স্থগিত; নতুন তারিখ ঘোষণা
web logo2

নাঙ্গলকোটে ছাত্রলীগের সম্মেলন স্থগিত; নতুন তারিখ ঘোষণা

 

মো. আলা উদ্দিন :–
কুমিল্লার নাঙ্গলকোটে ছাত্রলীগের একাংশের অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার গভীর রাতে উপজেলা ছাত্রলীগের সম্মেলন স্থগিত করে নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। দীর্ঘ ৮ বছর পর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে শনিবার ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ নিয়ে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়। কিন্তু ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বয়স বৃদ্ধির কারণ দেখিয়ে সভাপতি প্রার্থী আ.জ.ম রাসেল মজুমদার, সাধারণ সম্পাদক প্রার্থী শাহজাহান সাজু ও বোরহান উদ্দিন ভূঁইয়ার মনোনয়নপত্র বাতিল করা, অছাত্র, বিবাহিত, চাকরিজীবি প্রাথীদের মনোনয়নপত্র বৈধ করা প্রতিবাদে এবং সম্মেলন স্থগিত করে নব্য আওয়ীলীগ নেতার সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশন বাতিল, কাউন্সিলর তালিকা পূর্ণগঠন, রাসেল, সাজু ও বোরহানের মনোনয়পত্র বৈধ ঘোষণার দাবিতে গত বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার তাদের অনুসারীরা বিক্ষোভ-মিছিল, সমাবেশ, জেলা ছাত্রলীগ ও পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) কে স্মারকলিপি প্রদান করে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে গত শুক্রবার রাত ৩ টার দিকে পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যক্ষ আবু ইউছুফ ও অধ্যাপক নুরুল্লা মজুমদারকে পূর্বের ঘোষিত তারিখ ১২ সেপ্টেম্বর শনিবার ছাত্রলীগের সম্মেলন স্থগিত করার মৌখিক নির্দেশ দিলে নির্বাচন কমিশন স্থগিতের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে।
নির্বাচন কমিশনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানা যায়- ২০ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর কাউন্সিলর তালিকার বিরুদ্ধে আপত্তি গ্রহণ, ২৯ সেপ্টেম্বর আপত্তির শুনানি ও নিষ্পত্তি, ১ অক্টোবর চুড়ান্ত কাউন্সিলর তালিকা প্রকাশ, ২ ও ৩ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ, ৪ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৫ অক্টোবর প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ, ৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার, ৭ অক্টোবর আপিল আবেদন, ৮ অক্টোবর আপিল শুনানি ও নিষ্পত্তির পর আগামী ১০ অক্টোবর নাঙ্গলকোট উপজেলা অডিটোরিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ২০০৭ সালের ৩১ জুলাই ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর বিগত ৮ বছরে একাধিকবার সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারণ হলেও সম্মেলন অনুষ্ঠিত হয়নি।

Check Also

debidwer (Comilla) fire pic-24.03.2019

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...