BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / ব্রাহ্মণবাড়ীয়া জেলা / আখউড়া / ব্রাহ্মণবাড়িয়ায় মাটি খুঁড়ে পাওয়া ৪৮৬টি রৌপ্য ডিসির কাছে হস্তান্তর
B.baria

ব্রাহ্মণবাড়িয়ায় মাটি খুঁড়ে পাওয়া ৪৮৬টি রৌপ্য ডিসির কাছে হস্তান্তর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :–

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাটি খুঁড়ে পাওয়া দুইশত বছরের পুরনো ৪৮৬টি ভারতীয় রৌপ্য মুদ্রাগুলো জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার বিকেলে ৫টায় জেলা প্রশাসকের কার্যালয়ে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আখাউড়ার অতিরিক্ত দায়িত্বে থাকা মোহাম্মদ আরিফুল ইসলাম জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের কাছে মুদ্রাগুলো হস্তান্তর করেন।

এ ব্যপারে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, আপাতত মুদ্রাগুলো জেলা প্রশাসনের ট্রেজারিতে এবং পরবর্তীতে সংরক্ষণের জন্য জাতীয় জাদুঘর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম খান, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সাব্বির আহমেদ, আখাউড়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান পাটোয়ারী প্রমুখ।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের গঙ্গানগর এলাকার চৌধুরীর বাড়িতে মাটি কাটর সময় শ্রমিকরা মাটি খুঁড়ে একটি ভাঙা হাড়ি দেখতে পান। পরে হাড়ির ভেতর থেকে দুইশত বছরের পুরনো ভারতীয় ৪৮৬টি মুদ্রা উদ্ধার করা হয়। এসব মুদ্রার প্রতিটির এক পিঠে ‘ওয়ান রুপি ইন্ডিয়া’ লেখা এবং অন্যপিঠে রাণী ভিক্টোরিরায় নাম ও ছবি দেয়া রয়েছে।

Check Also

lash-uddhar

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...