BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / কুমিল্লা বিশ্ববিদ্যালয় / কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বোরকা পরায় শিক্ষার্থী সাথে অসৌজন্য মূলক আচরণ করলেন শিক্ষিকা
Comilla Unibarseti-1

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বোরকা পরায় শিক্ষার্থী সাথে অসৌজন্য মূলক আচরণ করলেন শিক্ষিকা

 

কুবি প্রতিনিধি :–
বোরকা পড়ার দায়ে অসৌজন্য মূলক আচরণের শিকার হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্রী মাকছুদা মীরা। প্রেজেন্টেশানের সময় বিভাগের শিক্ষিকা নাহিদা বেগম বোরকা খোলার জন্য চাপ দেয় মাকছুদা মীরাকে ।
ভূক্তভোগী শিক্ষার্থীর একাধিক সহপাঠির সাথে কথা বলে জানা যায়, গত ২০ আগস্ট বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২য় বর্ষ ২য় সেমিস্টারের (বাংলা ৫ম ব্যাচ) শিক্ষার্থীদের ২১২ নং কোর্সের(বাংলা কবিতা : বিশ শতক-১) গ্রুপ প্রেজেন্টেশানের সময় এই শিক্ষার্থী বোরকা পরেই প্রেজেন্টেশানে অংশগ্রহণ করতে আসে। তখন শিক্ষিকা নাহিদা বেগম বলেন বোরকা পরে কোন প্রেজেন্টেশান দেয়া যাবে না। তবুও কোন ভাবেই বোরকা খুলতে রাজি হয়নি এই শিক্ষার্থী।
তখন শিক্ষার্থীর উদ্দেশ্যে শিক্ষিকা বলেন, আরো বড় বড় বিশ্ববিদ্যালয়গুলোতে বোরকা পড়ে ক্লাসও করতে দেওয়া হয়না। ভাবিষৎতে তোমরা অনেক জায়গায় চাকুরী করতে যাবে । যদি বোরকা না খোল তোমাদের চাকুরী হবেনা। বাংলা শিক্ষার্থীদের সংস্কৃতি ভিন্ন হবে এটাই স্বাভাবিক। তখন ঐ শিক্ষার্থী বলেন, ম্যাডাম প্রয়োজনে আমি চাকুরি করবো না । তাৎক্ষণিকভাবে কয়েকজন শিক্ষার্থী বোরকা না খুলেই প্রেজেন্টেশান গ্রহণের অনুরোধও করেন ঐ শিক্ষিকাকে।
ভূক্তভোগী শিক্ষার্থীর সাথে কথা বলে ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া যায়।
এই বিষয়ে কোর্স শিক্ষক নাহিদা বেগম বলেন, আমি কোর্স শিক্ষক আমার একটা চাওয়া পাওয়া আছে। তাই আমি শাড়ী পড়েই প্রেজেন্টেশান দিতে বলে ছিলাম । এটি তেমন কিছু না।

Check Also

344555666

দাউদকান্দির খিদমা ডিজিটাল হসপিটাল বন্ধের নির্দেশ

দাউদকান্দি প্রতিনিধি :– কুমিল্লার দাউদকান্দির খিদমা ডিজিটাল হসপিটাল বন্ধের নির্দেশদাউদকান্দির গৌরীপুর বাজারের খিদমা ডিজিটাল হসপিটালের ...