BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / নাঙ্গলকোটে ব্যবসায়ী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ
web logo2

নাঙ্গলকোটে ব্যবসায়ী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ

 

মো. আলাউদ্দিন, নাঙ্গলকোট প্রতিনিধি:–
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলখাঁড় ইউপির বটতলী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচন দাবি করেছে ব্যবসায়ীদের একাংশ। বৃহস্পতিবার তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৫ আগস্ট শনিবার রাতে বটতলী এ মতিন উচ্চ বিদ্যালয়ে বটতলী বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফার্নিচার ব্যবসায়ী আবু জাফর, হার্ডওয়্যার ব্যবসায়ী ফুল মিয়া ও কাপড় ব্যবসায়ী কায়কোবাদ সভাপতি পদে এবং ঔষুধ বিক্রেতা মো. নাহিদ, পাইকারী ডিম বিক্রেতা ইলিয়াস হোসেন ও হোটেল ব্যবসায়ী অহিদ মিয়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বদ্ধীতা করেন। এতে আবু জাফর সভাপতি এবং মো. নাহিদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। কিন্তু ব্যবসায়ীদের একাংশ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচন দেওয়ার দাবিতে বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এদিকে সরেজমিনে ঘুওে দেখা যায়, এ ঘটনায় বাজারের ব্যবসায়ীদের উভয় গ্র“পের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। অতিদ্রুত বিষয়টির সুরাহা না করলে বড় ধরণের সংঘর্ষের সৃষ্টি হতে পারে।
এ বিষয়ে সাধারণ সম্পাদক প্রার্থী ইলিয়াস হোসেন অভিযোগ করে বলেন- রাতের আঁধারে কিসের ভোট? এছাড়া আমাদেরকে দেয়া তালিকায় মোট ভোটার সংখ্যা ছিল ১২৫ জন। কিন্তু ভোটের দিন সন্ধ্যায় সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের হস্তক্ষেপে নির্বাচন কমিশনার জয়নাল মজুমদার, সাহাব উদ্দিন, শাহজাহান, রশিদ মিলে বিশেষ বিবেচনায় ভোটার তালিকায় আরও ১৮ জনের নাম অর্ন্তভূক্ত করলেও বিষয়টি সম্পর্কে আমরা জানিনা কিংবা আমাদের অবহিত করেনি। আমরা এ রকম প্রহসনের নির্বাচন মানিনা। পুনরায় এ নির্বাচন দিতে হবে।
বৃহস্পতিবার নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইদুল আরীফ মুঠোফোনে বলেন- গতকাল (বুধবার) দুপুরে কয়েকজন ব্যবসায়ী মৌখিকভাবে বিষয়টি আমাকে অবহিত করে। আমি তাদেরকে লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলেছি। আজ (বৃহস্পতিবার) আমি ছুটিতে আছি। তাই তারা আজ লিখিত অভিযোগ জমা দিয়েছে কিনা বলতে পারব না। লিখিত অভিযোগ পেলে এ বিষয়ে অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

Muradnagar=23-03-19=

করিমপুর মাদরাসায় বোখারী শরীফের খতম ও দোয়া

মো. হাবিবুর রহমান :– কুমিল্লার মুরাদনগর উপজেলার করিমপুর জামিয়া দারুল উলূম মুহিউস্ সুন্নাহ মাদরাসায় ১৪৪০ ...