BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / চৌদ্দগ্রামে ষ্টুডেন্ট কাউন্সিলের নির্বাচন সম্পন্ন
web logo2

চৌদ্দগ্রামে ষ্টুডেন্ট কাউন্সিলের নির্বাচন সম্পন্ন

চৌদ্দগ্রাম(কুমিল্লা)প্রতিনিধি:
“শিক্ষা প্রতিষ্ঠান থেকেই সূচনা হোক নির্ভূল গনতন্ত্র” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় চৌদ্দগ্রাম উপজেলাতেও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ষ্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০১৫ সম্পন্ন হয়েছে। শিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী সমগ্র বাংলাদেশে প্রত্যেক উপজেলাতে একটি উচ্চ বিদ্যালয় ও একটি উচ্চ মাদ্রাসা পর্যায়ে ষ্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের ঘোষনা প্রদান করা হয়। সেই আলোকে সমগ্র বাংলাদেশেই একযোগে ৮ আগষ্ট শনিবার সকাল থেকে নির্বাচন শুরু হয়। তারই ধারাবাহিকতায় চৌদ্দগ্রাম উপজেলায় হাইস্কুল পর্যায়ে চৌদ্দগ্রাম এইচ.জে.পাইলট উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসা পর্যায়ে কৃষ্ণপুর দারুসসুন্নাত দাখিল মাদ্রাসায় নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব পায়। এই দুইটি প্রতিষ্ঠানে সকাল ৮ ঘটিকা থেকে বিকেল ১ ঘটিকা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহন শুরু হয়। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়েই ভোট প্রদান করে এসকল প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীরা। ভোট কেন্দ্রে যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য মোতায়েন ছিল পুলিশ। শিক্ষা মন্ত্রনালয়ের ঘোষনা অনুযায়ী নির্বাচিত স্কুলে ১ম ও ২য় স্থান নির্ধারনের পর প্রত্যেক শ্রেণীতে একজন করে নেতা নির্বাচন করতে হবে। চৌদ্দগ্রাম এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয়ে ১৪৭৬ ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করে ৭৫৭ জন ভোটার। এর মধ্যে ৩৮৫ ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করে ৮ম শ্রেণীর যমুনা গ্র“পের আবদুল আজিজ। শ্রেণী ভিত্তিক বিজয়ীরা হলো: ১০ম শ্রেনীর বিজ্ঞান বিভাগের রফিকুন নবী (২৭৬, ব্যবসা বিভাগের মোঃ সজিব হোসাইন পাটো: (২৭১), ৯ম শ্রেণীর ব্যবসা শাখার মোঃ টিপু সোলতান (৩০১), ৮ম শ্রেণীর যমুনা শাখার আব্দুল আজিজ, পদ্মা শাখার পলাশ হোসেন, ৭ম শ্রেণীর মেঘনা শাখার আসিফউর রশিদ অর্নব (২৩১), একই শাখার জাহিদ মাহমুদ শান্ত (২১৯), ৬ষ্ঠ শ্রেণীর যমুনা শাখার কাজী জাহিদ হাসান মজিব (২৪০)। চৌদ্দগ্রাম এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি বিজয়ীদের সরকার এবং শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশ মোতাবেক যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করেন। এছাড়া তিনি শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনের দিন সার্বক্ষনিক সহযোগীতা করায় স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ ফারুক চৌধুরী জানান, ম্যানেজিং কমিটির সভাপতি মেয়র মিজানুর রহমানের নেতৃত্বে সদস্যদের গত এক সপ্তাহের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ অত্র স্কুলের ষ্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তিনি নির্বাচিতদের সুন্দরভাবে দায়িত্ব পালনের জন্য আহবান জানান।
এদিকে মাদ্রাসা পর্যায়ে কৃষ্ণপুর দারুসসুন্নাত দাখিল মাদ্রাসায় নেতৃত্ব নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মোট ২১৪ ভোটারের মধ্যে ১৪৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নেতৃত্ব নির্বাচন করে। মাদ্রাসা শাখায় প্রথম স্থান অধিকার করেন ৮ম শ্রেণীর মোসা শামছুন্নাহার নিশা। সে অত্র মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও মাদ্রাসার ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি আবুল কাশেম মোঃ শামছুদ্দিনের মেয়ে। ২য় স্থান অধিকার করে ৭ম শ্রেণীর মোসা ইশরাত জাহান।
মাদ্রাসার সিনিয়র শিক্ষক একেএম শামছুদ্দিন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Check Also

Muradnagar=23-03-19=

করিমপুর মাদরাসায় বোখারী শরীফের খতম ও দোয়া

মো. হাবিবুর রহমান :– কুমিল্লার মুরাদনগর উপজেলার করিমপুর জামিয়া দারুল উলূম মুহিউস্ সুন্নাহ মাদরাসায় ১৪৪০ ...