Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / বুড়িচংয়ে দাখিল পরীক্ষায় পাশের হার ৮৮.৬৯%, জিপিএ-৫ ২২, কারিগরি পরীক্ষায় পাশের হার ৯৫.৩৯%, জিপিএ-৫ ৮৬
web logo2

বুড়িচংয়ে দাখিল পরীক্ষায় পাশের হার ৮৮.৬৯%, জিপিএ-৫ ২২, কারিগরি পরীক্ষায় পাশের হার ৯৫.৩৯%, জিপিএ-৫ ৮৬

সৌরভ মাহমুদ হারুন :–
সদ্য প্রকাশিত মাদ্রাসা বোর্ডের অধীনে কুমিল্লার বুড়িচং উপজেলা দাখিল পরীক্ষায় ২৯টি মাদ্রাসা থেকে এবার পরীক্ষায় অংশ করে মোট ৭৯৬ জন এর মধ্যে ২২ টি জিপিএ-৫ সহ পাশ করে ৭০৬ জন শতকরা পাশের হার ৮৮.৯৬% এবং ৫টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৯৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৯৬ টি জিপিএ-৫ সহ ২৮৫ জন পরীক্ষায় উর্ত্তীন হয়। পাশের হার শতকরা ৯৫.৩৯।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায় এবারের মাদ্রাসা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলা থেকে ২৯টি মাদ্রাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করে। নি¤েœ মাদ্রাসা ওয়ারী পরীক্ষার ফলাফল তুলে ধরা হল। খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২৫ জন পরীক্ষা দিয়ে ২টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে বুড়িচং উপজেলায় প্রথম স্থান অর্জন করে।
সাদকপুর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ৩৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩টি জিপিএ-৫ সহ ৩৮ জন পাশ করে পাশের হার ৯৭.৪৩%, কংশনগর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ৫৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১টি জিপিএ-৫ সহ ৪৮ জন উর্ত্তীন হয় পাশের হার ৯৫.৭১%, ময়নামতি ইসলামিয়া দাখিল মাদ্রাসা ৩২ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৫টি জিপিএ-৫ সহ পাশের হার ৯৬.৮৭%, শিকারপুর দারুল কোরআন সিনিয়র মাদ্রাসা থেকে ৩৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩টি জিপিএ-৫ সহ পাশের হার ৩২.৩০%, এদবারপুর এ,ডি,এস দাখিল মাদ্রাসা ২৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ২১ উর্ত্তীন হয় পাশের হার ৮০.৭৬%, কোরপাই কাকিয়ারচর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪০ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১টি জিপিএ-৫ সহ ২৮ জন পাশ করে পাশের হার ৭০%, ছয়গ্রাম আলিম মাদ্রাসা থেকে ২৩ জন পরীক্ষা দিয়ে ২টি জিপিএ-৫ সহ পাশ করে ২০ পাশের হার ৯৬.৯৫%, জগতপুর এডি এইচ ফাজিল মাদ্রাসা থেকে ৩৮ জন পরীক্ষা দিয়ে ৩৭ জন পরীক্ষা উর্ত্তীন হয় পাশের হার ৯৭.৩৬%, বুড়িচং ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ২০ জন পরীক্ষা দিয়ে ১টি জিপিএ-৫ সহ ১৯ জন পাশ করে পাশের হার ৯৫%, কালাকচুয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ৩৭ জন পরীক্ষা দিয়ে ৩০ জন উর্ত্তীন হয় পাশের হার ৮১.০৮%, রাজাপুর এস এম চৌধুরী দাখিল মাদ্রাসা থেকে ২৩ পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করে। ইছাপুরা ইসলামিয়া দাখিল মাদ্রাসা হতে ২১ জন পরীক্ষা দিয়ে ১টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে, শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৩৫ জন পরীক্ষা দিয়ে ৩১ জন পাশ করে পাশের হার ৮৮.৫৭%, রামপুর হাজী আ: উদ্দিন মহিলা দালিখ মাদ্রাসা থেকে ২০ পরীক্ষা দিয়ে ১৩ পাশ করে পাশের হার ৬৫%, ফকির বাজার ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ২৬ পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করে। পারুয়ারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ১৪ পরীক্ষা দিয়ে ১১ পাশ করে পাশের হার ৭৮.৫৪%, বারেশ্বর হারুন-অর রশিদ দাখিল মাদ্রাসা থেকে ২৩ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করে। ভারেল্লা শাহ ইসরাইল কামিল মাদ্রাসা থেকে ৪৫ জন পরীক্ষা দিয়ে ১টি জিপিএ-৫ সহ ৩৭ পাশ করে পাশের হার ৮৪.০৯%, কাচারীতলা দেবপুর দাখিল মাদ্রাসা থেকে ৫ জন পরীক্ষা দিয়ে দুই জন উর্ত্তীন হয় পাশের হার ৪০%, নানুয়ার বাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসা ১৭ জন পরীক্ষা দিয়ে ১৩ জন উর্ত্তীন হয় পাশের হার ৭৬.৪৭%, খাড়াতাইয়া ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা থেকে ২২ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করে। গাউসুল আজয আ: কাদের জি: সিনিয়র মাদ্রাসা থেকে ৩৪ পরীক্ষা দিয়ে ২৩ জন উর্ত্তীন হয় পাশের হার ৬৭.৬৪%, বাকশীমূল ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ২৬ পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করে, চড়ানল হাসানিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ২৩ পরীক্ষা দিয়ে ১৮ জন পাশ করে পাশের হার ৭৮.২৯%, লড়িবাগ ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ২১ পরীক্ষা দিয়ে ১৯ জন পাশ করে পাশে হার ৯০.৪৮%, সাদকপুর ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা থেকে ২৯ দিয়ে পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করে ও শংকুচাইল ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ১৪ পরীক্ষা দিয়ে ১৩ জন উর্ত্তীন হয় পাশের পার ৯২.৮৫%।
এদিকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলার ৫টি বিদ্যালয় থেকে ২৯৯ জন পরীক্ষা অংশ গ্রহণ করে পাশ করে ২৮৫জন।
এর মধ্যে কাকিয়ারচর আদর্শ কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে ৫১ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৮টি জিপিএ-৫ সহ ৪৬ জন উর্ত্তীন হয় পাশের হার ৯০.১৯%, হরিপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৪৩ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৭টি জিপিএ-৫ সহ ৪০ জন উর্ত্তীন হয় পাশের হার ৯৩.০২%, পূর্বহুড়া উচ্চ বিদ্যালয় থেকে ৫৩ জন পরীক্ষা অংশ গ্রহণ করে ৯টি জিপিএ-৫ সহ ৫২ জন পাশ করে পাশের হার ৯৮.১১%, এবং শংকুচাইল মডেল টেকনিক্যাল স্কুল থেকে ৪৫ জন পরীক্ষা অংশ গ্রহণ করে ৯টি জিপিএ-৫ সহ ৪১ উর্ত্তীন হয় পাশের পার ৯১.১১%।

Check Also

debidwer (Comilla) fire pic-24.03.2019

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...