BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / কুমিল্লা বিশ্ববিদ্যালয় / কুবিতে ছাত্রলীগের অনির্দিষ্টকালের ধর্মঘট
Commilla-university

কুবিতে ছাত্রলীগের অনির্দিষ্টকালের ধর্মঘট

কুবি প্রতিনিধি :–
ছাত্রলীগ নেতা ইলিয়াছ হোসেন সবুজের মুক্তির দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট। পূর্ব ঘোষিত আন্দোলনের কর্মসূচি হিসেবে রোববার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনগুলোতে তালা লাগিয়ে দেয় বিক্ষুব্ধরা। এর ফলে বন্ধ হয়ে যায় বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা ও ক্লাস।

এদিকে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘটের প্রথম দিনে ইলিয়াস সমর্থকরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিল শেষে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে ইলিয়াছকে দ্রুত মুক্তি না দিলে প্রয়োজনে আবারও ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক অবরোধের ঘোষণা দেয় তারা।

পরে তারা প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করে। এসময় তারা ইলিয়াছ মুক্ত না হওয়া পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষার বর্জনের ঘোষণা দেয় এবং এই মর্মে উপাচার্যকে স্মারকলিপি প্রদান করে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আইনুল হক বলেন, আন্দোলনের কারণে যেন ক্লাস পরীক্ষা বন্ধ না হয় সে জন্য তাদের বলা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে অস্ত্রসহ ছাত্রলীগ নেতা ইলিয়াছকে আটক করে র‌্যাব-১১।

Check Also

images

দেবিদ্বারে বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

দেবিদ্বার প্রতিনিধিঃ– দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের বাজেবাখর গ্রামে মঙ্গলবার দুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে মোবারক হোসেন (১৬) ...