BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / ব্রাহ্মণবাড়ীয়া জেলা / আশুগঞ্জ / আশুগঞ্জ সারকারখানা সাড়ে ৫ মাস পর গ্যাস সরবরাহ হলেও উৎপাদন শুরু হয়নি
asu2

আশুগঞ্জ সারকারখানা সাড়ে ৫ মাস পর গ্যাস সরবরাহ হলেও উৎপাদন শুরু হয়নি

আশুগঞ্জ প্রতিনিধি :–

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় সাড়ে ৫ মাস পর মঙ্গলবার গ্যাস সরবরাহ দেয়া হলেও কারখানায় সার উৎপাদন শুরু হয়নি । ইউরিয়া সার উৎপাদনে যেতে আরও সময় লাগবে ৫/৬দিন। গ্যাস সরবরাহ পেয়ে কারখানায় বিভিন্ন ইউনিট করার কাজ শুরু হয়েছে। তবে এখনই ইউরিয়া সার উৎপাদন চালু করা সম্ভব হচ্ছেনা। কারখানার এ্যামোনিয়া প্লাট, ইউরিয়া প্লাট ও বিদ্যুৎ উৎপাদন প্লাট চালু হলে ইউরিয়া উৎপাদনে আর ৫/৬ দিন সময় লাগবে বলে জানান কারখানা কর্তৃপক্ষ।
কারখানা কারিগরি বিভাগ সূত্রে জানা যায় গত গ্রীস্ম মৌসুমে বিদ্যুৎ উৎপাদন বাড়াতে এ বছর ১৭ মার্চ থেকে আশুগঞ্জ সারকারখানার গ্যাস সরবরাহ বন্ধ ছিল। ফলে সার উৎপাদন ও বন্ধ ছিল। মঙ্গলবার ভোর থেকে আশুগঞ্জ সারকারথানায় গ্যাস সরবরাহ করা হয়েছে। আশুগঞ্জ সারকারখানার মহাব্যবস্থাপক (উৎপাদন) প্রকৌশলি ওমর খৈয়াম জানান আশুগঞ্জ সারকারখানা সকল বিভাগের মেশিন চালু করা হয়েছে। সব কিছু ঠিক থাকলে ৫/৬ দিনের মধ্যে ইউরিয়া উৎপাদনে আসবে।
উল্লেখ্য গত সাড়ে ৫ মাস আশুগঞ্জ কারখানা বন্ধ থাকায় প্রতিদিন দেড় হাজার টন উৎপাদন ক্ষমতা হিসাবে প্রায় সাড়ে ৪ শত কোটি টাকার মূল্যের ২ লাখ ২৫ হাজার টন ইউরিয়া উৎপাদন ব্যাহত হয়েছে।

Check Also

Debidwar sawon murder pic-1

চোরাচালানে বাঁধা দেয়ায় ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রলীগ নেতা শাওনকে অপহরণের পর গুলি করে হত্যা

মোঃ আক্তার হোসেনঃ– ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রলীগ নেতা শাওন হত্যাকান্ডের রহস্য উৎঘাটন করতে সক্ষম হয়েছে কুমিল্লা জেলা ...

Leave a Reply