Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / কোনো কর্মসূচি পালন করতে পারেনি কুমিল্লা উত্তর জেলা বিএনপি
7

কোনো কর্মসূচি পালন করতে পারেনি কুমিল্লা উত্তর জেলা বিএনপি

আবুল খায়ের, কুমিল্লা :–

ইতিহাসের সবচেয়ে দুঃসময় অতিবাহিত করছে কুমিল্লা উত্তর জেলা বিএনপি ও অঙ্গসংগঠন। ছন্দপতনের মতো মনোবল হারিয়ে অনেকটায় ঝিমিয়ে পড়েছে এ জেলার বিএনপির নেতাকর্মীরা।
বিশেষ করে দলের সিনিয়র নেতারা এলাকা ছেড়ে বিভিন্ন স্থানে আÍগোপনে বাইরে অবস্থান করায় দলীয় কোনো কর্মসূচি পালন করতে সাহস পাচ্ছে না তৃণমূলের নেতাকর্মীরা। কুমিল্লœা উত্তর জেলা বিএনপির ৭টি উপজেলায় খোঁজখবর নিয়ে জানা যায়, বিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কোনো কর্মসূচি পালন করতে পারেনি জেলার ৭টি উপজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। অতীতে সব কটি দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে এ জেলায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে মিছিল, আলোচনা সভা, শহীদ জিয়ার ভাষণ, র‌্যালিসহ নানা কর্মসূচি পালন করেছে। সব বৈরী সময়ে সব কর্মসূচি পালন করে আসলেও সময়ের বিবর্তনে দলটি এখন তার সোনালি অতীতকে হারাতে বসেছে। ৫ জানুয়ারির নির্বাচন পরবর্তী সময়ে মনোবল ভেঙে পড়া দলের নেতাকর্মীরা এখনও কোনো কর্মসূচিতে ঐক্যবদ্ধ হতে পারছে না।
৭টি উপজেলার ৫টি সংসদীয় আসন নিয়ে গঠিত কুমিল্লা উত্তর রাজনৈতিক জেলা। সূত্র জানায়, গত উপজেলা নির্বাচনের পর থেকে জেলার ৫টি আসনের মনোনয়ন ও দায়িত্বপ্রাপ্ত নেতারা এলাকায় আসা তো দূরের কথা নিয়মিত কর্মীদের কোনো খোঁজখবর না রাখায় আসনগুলোতে সাংগঠনিক তৎপরতা ঝিমিয়ে পড়েছে। বিশেষ করে দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলার জট ও জেল-জুলুমের কারণে নেতাকর্মীদের মাঝে কর্মসূচি পালনে কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন বেশকিছু নেতা। তবে জেলার হোমনা ও দেবিদ্বারের জনাকীর্ণস্থানে মিলাদ অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করা হলেও নেতাকর্মীদের ছিল না কোনো অংশগ্রহণ। জেলার একাধিক নেতা জানান, পুলিশি হয়রানি, মামলা, হামলাসহ ক্ষমতাসীনদের জোর-জুলুমের কারণে নেতাকর্মীরা মাঠে দাঁড়াতে পারছে না বলে কর্মসূচিগুলো সঠিকভাবে পালন করা যাচ্ছে না। এ ব্যাপারে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলম জানান, ৩৬তম প্রতিষ্ঠাবাষির্কী পালন করার জন্য জেলার সবকটি উপজেলা ও পৌর ইউনিটকে নির্দেশ প্রদান করা হয়েছে। তিনি জানান, উত্তর জেলার কার্যালয়ে আমরা পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা করেছি।

Check Also

debidwer (Comilla) fire pic-24.03.2019

দেবিদ্বারে অগ্নিকান্ডে ১কোটি টাকার ক্ষয়ক্ষতি

দেবিদ্বার প্রতিনিধিঃ– কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ১৫টি ...

Leave a Reply