BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / কন্টেইনার থেকে শিশুসহ উদ্ধার ৩০
containers-300x215

কন্টেইনার থেকে শিশুসহ উদ্ধার ৩০

ঢাকা:–

যুক্তরাজ্যের একটি জাহাজের কন্টেইনার থেকে অসুস্থ অবস্থায় শিশুসহ ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। এ ছাড়া একইভাবে উদ্ধার আরো একজনের মৃত্যু হয়েছে।

শনিবার এসেক্সের টিলবারি ডকে ভিড়ে থাকা জাহাজ থেকে কন্টেইনার আনলোড করার সময় ৩১ জনকে উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে পুলিশের এক মুখপাত্র জানান, শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে ডকে ভিড়ে থাকা জাহাজ থেকে কন্টেইনার আনলোড করার সময় ৩১ জনকে উদ্ধার করা হয়। পরে এর মধ্যে একজনের মৃত্যু হয়।

তিনি জানান, এর মধ্যে শিশুসহ নারী ও পুরুষও ছিলেন। এরা সবাই স্বাস্থ্যগত সমস্যায় ভুগছিলেন এবং ব্রিটেনে অবৈধভাবে আসার জন্য কন্টেইনারের ভেতরে আশ্রয় নেন।

পুলিশের ওই মুখপাত্র আরো জানান, তাৎক্ষণিকভাবে সাতটি অ্যাম্বুলেন্স, দুটি জরুরি গাড়ি, রোগীবহনকারী গাড়ির মাধ্যমে অসুস্থ সবাইকে বেসিলডন ও থুররক হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, হাসপাতালের বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরিভিত্তিতে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। এদের এক পুরুষ রোগীর মৃত্যু হয়। এ ছাড়া সাত শিশুসহ ১৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ জানায়, ৪০ ফুট লম্বা কন্টেইনারের ভেতরে ঢুকে তারা কোন দেশ থেকে এসেছে, তা এখন পর্যন্ত পরিস্কার নয়। তবে জাহাজটি বেলজিয়ামের জিব্রুগ থেকে আসে এবং টিলবারিতে আনলোড হওয়ার আগে আটঘণ্টা তারা কন্টেইনারে আটকা ছিলেন।

তিনি জানান, কন্টেইনারের মুখ যখন বন্ধ করা হয়, তখন এয়ারটাইট করা হয়।

প্রতিবছর কয়েক হাজার অভিবাসী অবৈধভাবে ব্রিটেন আসেন। এদের মধ্যে আফগানিস্তান, ইরিত্রিয়া ও সিরিয়া থেকে আসা লোকজনই বেশি।

Check Also

images

দেবিদ্বারে বিদ্যুৎপৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

দেবিদ্বার প্রতিনিধিঃ– দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের বাজেবাখর গ্রামে মঙ্গলবার দুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে মোবারক হোসেন (১৬) ...

Leave a Reply