BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / খন্দকার মোশাররফ’র বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন
D.K.Mosharraf_Hossain

খন্দকার মোশাররফ’র বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

কুমিল্লাওয়েব ডটকম
ঢাকা: অর্থ পাচার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয় থেকে কমিশনের নিয়মিত বৈঠকে এ চার্জশিটের অনুমোদন দেয়া হয়।

দুদক সূত্রে জানা গেছে, খন্দকার মোশাররফ হোসেন বিগত চারদলীয় জোট সরকারের আমলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী থাকা অবস্থায় ক্ষমতার অপব্যবহার করে বিপুল পরিমান অর্থ-সম্পত্তির মালিক হয়েছেন। ক্ষমতার অপব্যবহার করে তিনি দুর্নীতি ও মানিলন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা গোপনে আইন লঙ্ঘন করে যুক্তরাজ্যের ‘লর্ড টিএসবি অফসোর প্রাইভেট’ ব্যাংকে তার নিজের ও স্ত্রী বিলকিস আক্তারের যৌথ নামে ৮ লাখ ৪ হাজার ১৪২ ব্রিটিশ পাউন্ড পাচার করেন। যা বাংলাদেশি টাকায় ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা। এটি মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০০২ এর ১৩ ধারা, ২০০৯ এর ৪ ধারা এবং ২০১২ এর ৪ ধারায় অপরাধ হওয়ায় দুদক তার বিরুদ্ধে একটি মামলাটি দায়ের করে। কমিশনের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে রাজধানীর রমনা মডেল থানায় মামলাটি (মামলা নং-১৩) দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ড. মোশাররফ হোসেনের দেয়া সম্পদ বিবরণীর বাইরে যুক্তরাজ্যের একটি প্রাইভেট ব্যাংকে ৮ লাখ ৪ হাজার ১৪২ ব্রিটিশ পাউন্ড জমা করেন। তিনি এ টাকা দেশ থেকে যুক্তরাজ্যে পাঠানোর সময় বৈদেশিক মুদ্রা হিসাব খোলার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণ করেননি। যাতে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ১৯৪৭ এর ৫ ধারা লঙ্ঘিত হয়। তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন ওই টাকা পাচার করেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া যায়। ফলে তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে।

Check Also

Muradnagar=23-03-19=

করিমপুর মাদরাসায় বোখারী শরীফের খতম ও দোয়া

মো. হাবিবুর রহমান :– কুমিল্লার মুরাদনগর উপজেলার করিমপুর জামিয়া দারুল উলূম মুহিউস্ সুন্নাহ মাদরাসায় ১৪৪০ ...

Leave a Reply