BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / জুনিয়র স্কুল সাটিফিকেট পরীক্ষায় কুমিল্লার সেরা ৮ স্কুল

জুনিয়র স্কুল সাটিফিকেট পরীক্ষায় কুমিল্লার সেরা ৮ স্কুল

কুমিল্লা প্রতিনিধি :

বুধবার প্রকাশিত জুনিয়র স্কুল সাটিফিকেট (জেএসসি) পরীক্ষায় কুমিল্লা বোর্ডের শীর্ষ ২০টি প্রতিষ্ঠানের মধ্যে কুমিল্লা জেলারই ৮টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

বোর্ডের শীর্ষ ২০-এর ২য় স্থান অধিকার করেছে কুমিল্লা ক্যাডেট কলেজ। এ প্রতিষ্ঠান থেকে অংশগ্রহণ করে ৫০ জন পরীক্ষার্থী। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৪৯ জন।

তৃতীয় কুমিল্লা জিলা স্কুলের ৩৭৬ জনই পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ২২১ জন।

চতুর্থ স্থানে থাকা কুমিল্লা নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়েরও ২৩৯ জন শিক্ষার্থীই পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ১৪৯ জন।

পঞ্চম স্থানে রয়েছে কুমিল্লা মডার্ন স্কুল। ৯৩৫ জনে পাস করেছে ৯৩৪ জন। জিপিএ ৫ পেয়েছে ১৬১ জন।

সপ্তম স্থানে রয়েছে কুমিল্লা ইবনে তাইমিয়া হাই স্কুল। পাস করেছে ৫২৬ জনের মধ্যে ৫২৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৩৮ জন।

এরপর যথাক্রমে নবম স্থানে রয়েছে ইস্পাহানি পাবলিক স্কুল। ১৪তম কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজ ও ১৬তম আওয়ার লেডি অব ফাতিমা বালিকা উচ্চ বিদ্যালয়।

কুমিল্লা বোর্ডে এবার এক হাজার ৭৮২টি স্কুল থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এক লাখ ৯২ হাজার ৯১৪জন পরীক্ষার্থী। এদের মধ্যে পাস করেছে এক লাখ ৭৬ হাজার ৩৬ জন।

কুমিল্লা বোর্ডে পাসের হার ৯১ দশমিক ২৫ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ২ হাজার ৩৯৬ জন। শতভাগ পাস করা প্রতিষ্ঠান রয়েছে ৩৩৪টি। শতভাগ অকৃতকার্য কোনো প্রতিষ্ঠান নেই।

উল্লেখ্য, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো এই বোর্ডের অন্তর্ভুক্ত।

মুরাদনগরের একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত জাকিয়া নাঈম

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

জাকিয়া নাঈম
সদ্য প্রকাশিত এবতেদায়ী ৫ম শ্রেণীর সমাপনী পরীক্ষায় কুমিল্লার মুরাদনগর উপজেলার কুড়াখাল কুরুন্ডী দাখিল মাদ্রাসা থেকে জাকিয়া নাঈম জিপিএ-৫ অর্জন করেছে। সে মুরাদনগর উপজেলায় ছাত্রীদের মধ্যে একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত। উক্ত মাদ্রাসার সুপার মাওলানা আ.ন.ম জসীম উদ্দিন ও একই মাদ্রাসার সহকারী শিক্ষিকা সাঈদা পারভীনের প্রথম কন্যা। সে সকলের দোয়া প্রার্থী।

Check Also

434244

দেবিদ্বারে পিতা হত্যার অভিযুক্ত ছেলের গলাকাটা লাশ উদ্ধার

  দেবিদ্বার প্রতিনিধিঃ— দেবিদ্বারে সোহেল মিয়া (২৮) নামের এক মাদকাসক্ত যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে ...

Leave a Reply