BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রচ্ছদ / কুমিল্লা জেলা / প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ : দ্রুত ইউপি নির্বাচন দিন -প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক

প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ : দ্রুত ইউপি নির্বাচন দিন -প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক

বাস টার্মিনাল উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ মোনাজাতরত প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক
বাস টার্মিনাল উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ মোনাজাতরত প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক
বিশেষ প্রতিনিধি :
স্থানীয় সরকার পলী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক বলেছেন,বর্তমান সরকার সারাদেশে সুষম উন্নয়ন ও পরিবর্তনে বিশ্বাসী। সরকার গ্রাম, সমাজ ও মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি শনিবার (৫ডিসেম্বর) কুমিল্লায় জেলা প্রশাসন মিলনায়তনে জাইকা ও বিআরডিবি আয়োজিত পলী উন্নয়নে লিংক মডেল পিআরডিপি-২ এর সেমিনার এবং কুমিল্লা সদর দক্ষিণ পৌরসভার আশ্রাফপুরে কেন্দ্রীয় বাস টার্মিনাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পৃথক দুটি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবদুল মালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মুজিবুল হক মুজিব, সাংসদ নাছিমুল হক নজরুল,সাংসদ জোবেয়াদা খাতুন পারুল, অতিরিক্ত সচিব সৈয়দ মাহবুব হাসান, আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আফজল খান এডভোকেট, জাইকা প্রধান ডঃ তাকাও তোডা, প্রকল্প পরিচালক সদরুল আলম তালুকদার প্রমুখ।
প্রধান অতিথি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনের উপর গুরুত্ব আরোপ করে আরো বলেন, ইউপি নির্বাচন নির্ভর করে নির্বাচন কমিশনের উপর। প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ করেন দ্রুত নির্বাচন দেওয়ার জন্যে। সরকার ইউপি পরিষদকে শক্তিশালী করতে চায়। ইউনিয়ন মেম্বার,পৌরসভার কমিশনার ও মেয়রারা সব ভাল মানুষ নির্বাচিত হয়ে আসুক এবং তাদের দ্বারা ইউনিয়ন পরিষদে জনগণ ক্ষমতায় আসুক। তিনি বিরোধী দলকে উদ্দেশ্য করে বলেন- কুমিল্লা থেকে জাতির পিতা বঙ্গবন্ধুর খুনীদেরকে নির্বাচিত করে বিরোধী দলীয় আসনে বসিয়ে সংসদকে অপবিত্র ও কলংকিত করেছেন। তাদেরকে জাতীর কাছে ক্ষমা চাইতে হবে। যারা অপবিত্র করেছেন তারা অপরাধ করেছেন। তিনি বলেন আমি যানজট অনুভব করেছি । কুমিল্লার মত একটি বিশাল শহরে একটি টার্মিনাল । অল্প জায়গায় একটি বাস টার্মিনাল উদ্বোধন করা হলো। তারপর কথা দিতে পারি এটি শুধু যাত্রা শুরু। এটিকে সম্পসারণ করা হবে। টার্মিনালের সামনের রাস্তাটি প্রশস্ত করা হবে। সদর দক্ষিণ পৌরসভায় এনআরপি আগামী ৬ মাসের মধ্যে মাষ্টার প্লানের মাধ্যমে ৩০কোটি টাকার কাজ শুরু করবে। তিনি বাস-মালিক, শ্রমিক ও নাগরিকদের সচেতনতার উপর গুরত্বারোপ করেন এবং গাড়ীর ড্রাইভার- হেলপারদের সচেতনতার সহিত গাড়ী চালানোর জন্য আহবান জানান। সদর দক্ষিণ পৌরসভার ভবন সম্প্রসারণে মন্ত্রনালয় থেকে বরাদ্ধ দেয়ার ঘোষণা দেন। তাছাড়া কুমিল্লার সমস্ত সংসদীয় আসনে যা প্রয়োজন স্কুল,কলেজ ,হাট,বাজার গ্রামীণ অবকাঠামো থেকে শুরু করে সর্বাধিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে প্রতিমন্ত্রী কুমিল্লা শহরে যানজট নিরসনে ২কোটি টাকা ব্যায়ে নির্মিত সদর দক্ষিণ উপজেলার আশ্রাফপুরে কেন্দ্রীয় বাস টারমিনাল উদ্বোধন করেন।

Check Also

Muradnagar=23-03-19=

করিমপুর মাদরাসায় বোখারী শরীফের খতম ও দোয়া

মো. হাবিবুর রহমান :– কুমিল্লার মুরাদনগর উপজেলার করিমপুর জামিয়া দারুল উলূম মুহিউস্ সুন্নাহ মাদরাসায় ১৪৪০ ...